‘খেলা হবে’ স্লোগান, অনুব্রত মণ্ডলের দেখানো পথেই হাঁটতে চলেছে বিভিন্ন জেলার সভাপতিরা:

রাজনৈতিক দলের কোনো নেতাই নিজেকে শান্ত রাখতে পারেনা যখন মাথায় ইলেকশন চেপে থাকে। আর এরই মাঝে নেতারা নিজের আসল পরিচয় প্রকাশ করে, 'খেলা হবে' এরকম উস্কানিমূলক শব্দই যথেষ্ট এই গরম সময় আগুন লাগানোর।

0
'খেলা হবে' স্লোগান, অনুব্রত মণ্ডলের দেখানো পথেই হাঁটতে চলেছে বিভিন্ন জেলার সভাপতিরা THE POLICY TIMES 1

খেলা হবে’ একটি উস্কানিমূলক স্লোগান যেটা সর্ব প্রথম অনুব্রত মণ্ডলের বিদ্রোহী কণ্ঠ দ্বারা প্রকাশ পায়। কিন্তু বর্তমানে বিভিন্ন জেলার সভাধিপতিরা অনুব্রত মন্ডলের দেখানো পথেই হাটতে চলেছে, বিশেষ করে কোচবিহারের তৃণমূল নেতৃত্ব। জেলা সভাপতি পার্থপ্রতিম রায়ের গলায় খেলা হবে স্লোগান। গতকাল তৃণমূলের জেলা সভাপতি কর্মিসভায় জানান, বদলা নয়, বদল চাই, এবার সাউন্ড বক্স বাজিয়ে খেলা হবে স্লোগান দেওয়া হবে। বিজেপির কটাক্ষ, রবীন্দ্রসঙ্গীত বা নজরুলগীতি গাওয়ার দিন শেষ। উস্কানিমূলক মন্তব্য করে উত্তেজনা ছড়াচ্ছে শাসকদল।

দিলীপ ঘোষের পরিবর্তন যাত্রা মেদিনীপুর শহরে:-

মেদিনীপুরে নতুন পরিবর্তন যাত্রার সুরুয়াত করলেন দিলীপ ঘোষ। কেরানিচটি, ভাদুতলা, শালবনি, চন্দ্রকোণা রোড, গড়বেতা, রাসকুণ্ডু হয়ে বিজেপির রথ পৌঁছবে চন্দ্রকোণা শহরে। সাংসদ দিলীপ ঘোষ।

'খেলা হবে' স্লোগান, অনুব্রত মণ্ডলের দেখানো পথেই হাঁটতে চলেছে বিভিন্ন জেলার সভাপতিরা THE POLICY TIMES 2

যাত্রা পরিবর্তন কে কেন্দ্র করে ইলামবাজারে তৃণমূল এবং বিজেপির সংঘর্ষ:-

পরিবর্তন যাত্রাকে সামনে রেখে বীরভূমের ইলামবাজারে তৃণমূল-বিজেপি সংঘর্ষ। এতে বেশকয়েকজন আহত হয় সংবাদ সূত্রে জানা যায় উভয়পক্ষের ৪ জনেরো বেশি নাজেহাল অবস্থায়। এটি নিয়ে যখন সমালোচনা শুরু হয় তখন বিজেপি জানান যে ইলামবাজারে পরিবর্তন যাত্রা থেকে ফেরার পথে তাদের কর্মীদের উপর বেধড়ক মারধর করে তৃণমূল নামহীণ কর্মীরা। পাশাপাশি বিজেপির কঠাক্ষ অভিযোক আমাদের বেশকিছু লোকজনের মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে। পাল্টা তৃণমূলের দাবি, বিজেপি নেতাদের উস্কানিমূলক মন্তব্যের জেরে গন্ডগোল বাধে।

'খেলা হবে' স্লোগান, অনুব্রত মণ্ডলের দেখানো পথেই হাঁটতে চলেছে বিভিন্ন জেলার সভাপতিরা THE POLICY TIMES 3

বেঙ্গলে ভোট নিয়ে যেযার মতো সবাই নিজের নিজের প্রচার শুরু করেছে, বিভিন্ন জায়গায় দেওয়াল লিখনও শুরু হয়েগেছে। দেওয়াল লিখন প্রতিযোগিতায় এখন পর্যুন্ত বিজেপি এগিয়ে আছে, রাজপুর-সোনারপুর পুর-এলাকায় দেওয়াল লিখনের প্রক্রিয়া প্রায় সমাপ্তের দিকে। তৃণমূলকে কেন্দ্র করে কোথাও কোথাও ছন্দ আকারে লেখা হয়েছে বিভিন্নরকম ছড়া।

দেশে যখন করোনা সবকিছুকে বন্দ রেখেছে কাজকর্মের সময় হারিয়েছে, অন্যদিকে রাজনৈতিক নেতারা ভোটের দিনক্ষণ ঘোষণার আগেই দেওয়াল লিখন শুরু করেছে।

প্রচারতন্ত্র কি এতটাই শক্তিশালী যেটা আজকে প্রতিযোগিতা মূলকভাবে ময়দানে, বিজেপি কে আঙ্গুল তুলে তৃণমূল জানায় যে কাজ নেই বলে আগেভাগে দেওয়াল লিখন, তবে মানুষের মনে দাগ কাটবে না আগাম প্রচার।

Summary
Article Name
'খেলা হবে' স্লোগান, অনুব্রত মণ্ডলের দেখানো পথেই হাঁটতে চলেছে বিভিন্ন জেলার সভাপতিরা:
Description
রাজনৈতিক দলের কোনো নেতাই নিজেকে শান্ত রাখতে পারেনা যখন মাথায় ইলেকশন চেপে থাকে। আর এরই মাঝে নেতারা নিজের আসল পরিচয় প্রকাশ করে, 'খেলা হবে' এরকম উস্কানিমূলক শব্দই যথেষ্ট এই গরম সময় আগুন লাগানোর।
Author
Publisher Name
THE POLICY TIMES
Publisher Logo