করোনাকে হারিয়ে একদিনে বাংলায় সুস্থ হয়েছেন ১৬১৭ জন, মৃত আরও ৩৫

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৬১ জন। এ নিয়ে মঙ্গলবার পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ হাজার ৩০।

0
করোনাকে হারিয়ে একদিনে বাংলায় সুস্থ হয়েছেন ১৬১৭ জন, মৃত আরও ৩৫. The policy times

পশ্চিমবঙ্গে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৬১ জন। এ নিয়ে মঙ্গলবার পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ হাজার ৩০। রাজ্যে করোনা আক্টিভ কেসের সংখ্যা ১৭ হাজার ৮১৩। গত ২৪ ঘণ্টায় বাংলায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে ১১৮২। অন্যদিকে, করোনাকে হারিয়ে একদিনে বাংলায় সুস্থ হয়েছেন ১৬১৭ জন। সবমিলিয়ে বাংলায় এখনও পর্যন্ত করোনা-মুক্ত হয়েছেন ২৮ হাজার ৩৫ জন। রাজ্যে সুস্থতার হার ৫৯.৬১ শতাংশ।

তবে, সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় মোট কোভিড ১৯ আক্টিভ কেসের সংখ্যা ৫ হাজার ৬২৪। এদিকে, উত্তর ২৪ পরগনা জেলায় নতুন করে আরও ৪৫৬ জনের সংক্রমণ এবং ১৩ জনের মৃত্যুর ঘটনা নথিভুক্ত হয়েছে। পরিস্থিতি খারাপ হচ্ছে হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা ও হুগলিরও। হাওড়ায় নতুন করে আক্রান্ত ২২০ জন, মৃত ২। আর দক্ষিণ ২৪ পরগনায় নতুন আক্রান্তের সংখ্যা ২০৭ ও মৃত্যু ২ জনের। হুগলিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৬ জন। গত ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ২ জনের।

নমুনা পরীক্ষার বিষয়ে স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ১৩ হাজার ৬৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সবমিলিয়ে এখনও পর্যন্ত বাংলায় মোট ৭ লক্ষ ২৯ হাজার ৪২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।


এদিকে, স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে এদিন একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ১৪৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫৮৭ জনের। দেশে করোনায় সুস্থ হয়েছেন ৭.২ লক্ষেরও বেশি মানুষ। অন্যদিকে, আইসিএমআরের তথ্য অনুযায়ী, ২০ জুলাই পর্যন্ত ১,৪৩,৮১,৩০৩ নমুনা পরীক্ষা করা হয়েছে। সোমবার ৩ লক্ষ ৩৩ হাজার ৩৯৫ নমুনা পরীক্ষা করা হয়েছে।

প্রসঙ্গত, সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের বৈঠক হয়। নবান্নে স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের উর্ধ্বমূখী গ্রাফে রাশ টানতেই সপ্তাহে দু’দিন সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত ঘোষণা করা হল। এদিন স্বরাষ্ট্র সচিব বলেছেন, “রাজ্যের বিশেষজ্ঞ কমিটি, চিকিৎসক মহলের সঙ্গে কথা বলে জানা গিয়েছে রাজ্যের কিছু জায়গায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে। এই প্রকোপ কমাতে সপ্তাহে দু’দিন করে লকডাউন চলবে।”

Summary
Article Name
করোনাকে হারিয়ে একদিনে বাংলায় সুস্থ হয়েছেন ১৬১৭ জন, মৃত আরও ৩৫
Description
রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৬১ জন। এ নিয়ে মঙ্গলবার পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ হাজার ৩০।
Author
Publisher Name
THE POLICY TIMES
Publisher Logo