স্পেনে অবৈধ বসবাসকারী বাংলাদেশীদের বৈধতা পেতে করনীয় – আইনজীবী তারিক হোসেন

কর্মস্থলের যথেষ্ট অফিসিয়াল প্রুফ আছে, সেই ব্যক্তি স্প্যানিশ রেসিডেন্স আবেদন করতে পারবেন নিয়মতান্ত্রিকভাবে অন্যান্য অত্যাবশ্যক ডকুমেন্টসহ...

0

দি পলিসি টাইমস ঢাকা ব্যুরো
স্পেনে অবৈধভাবে অনুপ্রবেশকারী ও বসবাসকারীদের স্পেনের বৈধতা পেতে হলে কি করনীয় এই বিষয়ে প্রশ্ন করা হলে বাংলাদেশী বংশোদ্ভূত মাদ্রিদ বার এসোসিয়েশন এর তালিকাভুক্ত Abogado (আইনজীবী) ও লেক্স ফার্ম, মাদ্রিদ এর হেড অব চেম্বার তারিক হোসেন জানান, স্পেনে দুই(২) বছরের অধিক কাল বসবাসকারী ব্যক্তি যে সর্বনিম্ন ৬মাস কর্মরত ছিল এবং এই মর্মে “ইনফর্মে ভিদা ল্যাবোরাল” আছে, কিংবা আপন কর্ম ও কর্মস্থলের যথেষ্ট অফিসিয়াল প্রুফ আছে, সেই ব্যক্তি স্প্যানিশ রেসিডেন্স আবেদন করতে পারবেন নিয়মতান্ত্রিকভাবে অন্যান্য অত্যাবশ্যক ডকুমেন্টসহ।

তবে শর্ত থাকে যে, স্প্যানিশ আদালত এবং পুলিশ প্রশাসনে আবেদনকারীকে অভিযুক্ত কিংবা দোষী সাব্যস্ত হওয়া থেকে বিরত থাকতে হবে; এবং বিচারাধীন কোন মামলা থাকলে তার সর্বশেষ অবস্থার ব্যাখ্যা দিতে হবে যা ফলাফল নেগেটিভ হওয়ার সম্ভাব্য কারন।

আইনী পরামর্শ: স্প্যানিশ স্বল্পভাষী বাংলাদেশীকে অবশ্যই একজন আইনজীবীর স্মরণাপন্ন হওয়া জরুরী প্রবাস জীবনে বৈধতার বৈতরণী পাড়ি দেয়ার স্বার্থে।

Summary
Article Name
স্পেনে অবৈধ বসবাসকারী বাংলাদেশীদের বৈধতা পেতে করনীয় - আইনজীবী তারিক হোসেন
Description
কর্মস্থলের যথেষ্ট অফিসিয়াল প্রুফ আছে, সেই ব্যক্তি স্প্যানিশ রেসিডেন্স আবেদন করতে পারবেন নিয়মতান্ত্রিকভাবে অন্যান্য অত্যাবশ্যক ডকুমেন্টসহ...
Author
Publisher Name
THE POLICY TIMES
Publisher Logo