চীন ও ইরান কে লক্ষ্য করে করোনা ভাইরাস মার্কিন প্রস্তুত বায়োলজিক্যাল আক্রমণের পণ্য হতে পারে ; আইআরজিসি প্রধানের দাবি

সম্ভবত আমেরিকা দ্বারা জৈবিক আক্রমণ একটি পণ্য যা প্রথমে চীন এবং তারপরে ইরান এবং বিশ্বের অন্যান্য অঞ্চলে ছড়িয়ে পড়েছিল হোসেইন সালামি বৃহস্পতিবার একথা বলেন

0
700 Views

মার্কিন যুক্তরাষ্ট্র কোভিড -১৯ প্রাদুর্ভাবের প্রধান আসামি হতে পারে যা চীন এবং তারপরে ইরানকে আঘাত করেছিল, তার অভিজাত বিপ্লবী গার্ড প্রধান দাবি করেছেন যে এই ভাইরাস তাদেরকে ছেড়ে দেবে যারা তাদের বিরুদ্ধে পরিণত হবে। হোসেইন সালামি বলেছিলেন, “এটি সম্ভবত আমেরিকা দ্বারা জৈবিক আক্রমণ একটি পণ্য যা প্রথমে চীন এবং তারপরে ইরান এবং বিশ্বের অন্যান্য অঞ্চলে ছড়িয়ে পড়েছিল,” হোসেইন সালামি বৃহস্পতিবার একথা বলেন।

তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন যে ইরান ভাইরাসটির বিরুদ্ধে “লড়াই” করবে এবং সতর্ক করে দিয়েছিল যে যদি এই প্রকোপটির জন্য ওয়াশিংটন সত্যই দায়বদ্ধ থাকে তবে এই অসুস্থতা মার্কিন যুক্তরাষ্ট্রে “ফিরে আসবে”।

যদিও এই জাতীয় ষড়যন্ত্র তত্ত্বগুলি কিছু সময়ের জন্য প্রচারিত হয়েছে, এখনও এটি সত্য হতে পারে এমন কোনও অফিসিয়াল প্রমাণ নেই।

ইরানের সিভিল ডিফেন্স অর্গানাইজেশনের প্রধান জেনারেল গোলাম রেজা জালালি মঙ্গলবারের আগে বলেছিলেন যে দেশে নতুন কর্নাভাইরাস নিয়ে মিডিয়া ভয়-বিক্ষোভকারীরা দাবি করে যে ভাইরাসটি চীন ও ইরানের উপর একটি জৈবিক আক্রমণ। তিনি বলেছিলেন যে কিছু প্রতিবেদন ইঙ্গিত দেয় যে এটি একটি প্রতিকূল রাষ্ট্র হতে পারে তবে তিনি আরও যোগ করেছেন যে তাঁর সন্দেহের জন্য পরীক্ষাগার তদন্ত এবং ভাইরাস জিনোমের একটি গবেষণা প্রয়োজন।

ইরান মূল দেশ চীনের বাইরে কোভিড -১৯ দ্বারা সবচেয়ে বেশি আঘাত প্রাপ্ত দেশগুলির মধ্যে অন্যতম ছিল যেখানে এটি উত্পন্ন হয়েছিল। বৃহস্পতিবার পর্যন্ত, ইসলামী প্রজাতন্ত্রের ভাইরাস দ্বারা দায়ী হিসাবে ৩,৫১৩ নিশ্চিত মামলা এবং ১০৭ মৃত্যুর খবর পাওয়া গেছে। ইরানের স্বাস্থ্যমন্ত্রী সাঈদ নামাকির মতে, গত ২৪ ঘন্টার মধ্যে যারা করোনাভাইরাসে আত্মহত্যা করেছেন তাদের মধ্যে প্রায় ১৫ জন মারা গেছেন।

ভাইরাসটির বিস্তার রোধের প্রয়াসে দেশটি ২০ ই মার্চ দেশটির ক্যালেন্ডার বছর শেষ না হওয়া পর্যন্ত সমস্ত স্কুল ও বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিয়েছে।



 

মঙ্গলবার, রাষ্ট্রীয় গণমাধ্যম ঘোষণা করেছে যে ইরানের জরুরী মেডিকেল পরিষেবাগুলির প্রধান করোনোভাইরাসটির জন্য চিকিৎসা করা হচ্ছে। অসংখ্য উচ্চ-স্তরের ইরানি কর্মকর্তা ভাইরাসে আক্রান্ত হয়ে পড়েছেন। সম্প্রতি, ২৩ জন সংসদ সদস্য ইসলামী প্রজাতন্ত্রের অসুস্থতার জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন।

মহামান্য নেতাকে পরামর্শ দেওয়া কাউন্সিলের সদস্য মোহাম্মদ মিরমোহমদী এই রোগে আক্রান্ত হয়ে মারা যান। তাঁর মৃত্যুতে আরও দু’জন হাই-প্রোফাইল ইরানিয়ান যারা এই ভাইরাসে আক্রান্ত হয়েছিল তাদের অনুসরণ করেছিলেন – একজন প্রাক্তন রাষ্ট্রদূত এবং সংসদ সদস্য।

Summary
Article Name
আইআরজিসি প্রধানের দাবি, ইরান ও চীনকে লক্ষ্য করে আমেরিকান ‘বায়োলজিক্যাল আক্রমণের’ উত্পাদক হতে পারে করোনাভাইরাস:
Description
সম্ভবত আমেরিকা দ্বারা জৈবিক আক্রমণ একটি পণ্য যা প্রথমে চীন এবং তারপরে ইরান এবং বিশ্বের অন্যান্য অঞ্চলে ছড়িয়ে পড়েছিল হোসেইন সালামি বৃহস্পতিবার একথা বলেন
Author
Publisher Name
THE POLICY TIMES
Publisher Logo