ভারত সরকার বেসরকারী স্বাস্থ সংস্থা গুলিকে করোনা ভাইরাস নির্ণয়ের অনুমতি দিলো :

ভারত সরকার করোনার ভাইরাসটির পরীক্ষা করার জন্যে বেসরকারী ক্ষেত্রে থাকা স্বাস্থ সংস্থা গুলিকেও অনুমতি দিলো কেউ যদি পরীক্ষা করতে চান তবে প্রাথমিক মূল্য হিসাবে  ৯০০০ থেকে ১২,০০০ টাকার মধ্যে হতে পারে।

0

ভারত সরকার করোনা ভাইরাসটির পরীক্ষা করার জন্যে বেসরকারী ক্ষেত্রে থাকা স্বাস্থ সংস্থা গুলিকেও অনুমতি দিলো। কেউ যদি পরীক্ষা করতে চান তবে প্রাথমিক মূল্য হিসাবে ৯০০০ থেকে ১২,০০০ টাকার মধ্যে হতে পারে।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (আইসিএমআর) বেসরকারী সাস্থ সংস্থা সংস্থাগুলি বাদে ৫১ টি পরীক্ষা কেন্দ্র স্থাপন করবে, এবং সেখানে সঠিক পরীক্ষণের ব্যবস্থা থাকবে। কিন্তু এখানে একটি স্পষ্ট বিষয় যে সবাই এই পরীক্ষাটি করাতে পারবেনা, বা আর্থিক অবস্থার দিকে তাকিয়ে করাতে চাইবেনা। এমতবস্থায় দেশকে মহামারী ও আতঙ্ক থেকে বাঁচাতে এই পরীক্ষা গুলি বিনা শুল্কে করা উচিৎ সরকারের। 

পরীক্ষাগুলি সম্পাদনের জন্য, ল্যাবগুলিকে নিজেরাই প্রোব, রিজেন্টস এবং প্রাইমারগুলি অর্জন করতে হবে। পরীক্ষার কিটগুলি তখন নেশন দ্বারা বৈধ করা হবে। ইতিমধ্যে, ৭২ টি আইসিএমআর ল্যাবগুলি পরীক্ষা নিরীক্ষার কাজ শুরু করে দিয়েছে।

অ্যান্টিবডি-অ্যাস পরীক্ষাগুলি আরও দ্রুত এবং এক ঘন্টার মধ্যে ফল দেয়। প্রথম পর্যায়ে ব্যক্তিটির ইমিউনোগ্লোবুলিনের মাত্রা বাড়িয়ে দেখতে হয়। এই পরীক্ষাগুলিকে দ্রুত হিসাবে অভিহিত করা হয় এবং ভুয়া সনাক্তকরণের সামান্য উচ্চতর সম্ভাবনা থেকে থাকে।


Summary
Article Name
ভারত সরকার বেসরকারী স্বাস্থ সংস্থা গুলিকে করোনার ভাইরাস নির্ণয়ের অনুমতি দিলো :
Description
ভারত সরকার করোনার ভাইরাসটির পরীক্ষা করার জন্যে বেসরকারী ক্ষেত্রে থাকা স্বাস্থ সংস্থা গুলিকেও অনুমতি দিলো। কেউ যদি পরীক্ষা করতে চান তবে প্রাথমিক মূল্য হিসাবে  ৯০০০ থেকে ১২,০০০ টাকার মধ্যে হতে পারে।
Author
Publisher Name
THE POLICY TIMES
Publisher Logo