নীট পরীক্ষায় রেকর্ড গড়ে খুশির বন্যা ক্রিসেন্ট একাডেমি ওমরপুর এ

ক্রিসেন্ট এডুকেশন অ্যান্ড ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত ও আল-আমিন মিশনের সহযোগিতায় মাত্র কয়েক বছর আগে ৩৫ জন ছাত্র নিয়ে শুরু করা এই আবাসিক প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাস করে ৩ জন প্রাক্তন ছাত্র সর্বভারতীয় নীট ২০২২ পরীক্ষায় উল্লেখযোগ্য ফল করেছে...

0
64
নীট পরীক্ষায় রেকর্ড গড়ে খুশির বন্যা ক্রিসেন্ট একাডেমি ওমরপুর এ

ক্রিসেন্ট এডুকেশন অ্যান্ড ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত ও আল-আমিন মিশনের সহযোগিতায় মাত্র কয়েক বছর আগে ৩৫ জন ছাত্র নিয়ে শুরু করা এই আবাসিক প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাস করে ৩ জন প্রাক্তন ছাত্র সর্বভারতীয় নীট ২০২২ পরীক্ষায় উল্লেখযোগ্য ফল করেছে। এই তিনজন ছাত্র হল খুশবুর আলী ৫৮৬, মোহাম্মদ সাব্বির হাসান ৫৮০, মোহাম্মদ আল-আমিন শেখ ৫৭৫। খুশবুর এর বাবা মোহাম্মদ ইব্রাহিম শেখ প্রান্তিক চাষি ও দিনমজুরের কাজ করা মানুষের খুব অনটনের সংসার । খুশবুর সুযোগ পেলেই তার বাবার সাথে মাঠে ঘাটে কাজে যেত। সেই খুশবুর-ই আল-আমিন মিশনের মাধ্যমে ভর্তি হয় ক্রিসেন্ট একাডেমি ওমরপুর ২০১৫ এ অষ্টম শ্রেণীতে। ইব্রাহিম শেখ তার সন্তানের জন্য অষ্টম শ্রেণীতে সামান্য কিছু খরচ দিলেও নবম এবং দশম শ্রেণি তথা মাধ্যমিক পর্যন্ত সম্পূর্ণ বিনা ব্যয়ে তার পড়াশুনার যাবতীয় দায়িত্ব ছিল এই প্রতিষ্ঠানেরই। তারপর মাধ্যমিক পাস করার পর একাদশ দ্বাদশ শ্রেণীতে চলে যায় মিশনের নয়াবাজ শাখাতে। সেখানে শেষ করার পরে আলামিন মিশন থেকেই ৫৮৬ নম্বর পেয়ে সর্বভারতীয় নেট পরীক্ষায় ২৭৮৫৫রেঙ্ক করেছে। বাড়িতে টালির ছাওনি দিয়ে মোড়া ৬’x ৯’ ঘরে থাকে খুশবুর এবং তার আরো এক ভাই। এমনকি ঘরে সিলিং ফ্যান ঝোলানোর জায়গাও নেই। এমতো অসহায় পরিস্থিতিতে ছেলের ডাক্তারি পড়ার সুযোগ পাওয়ায় পরিবারের বিশাল খুশির হাওয়া। খুশবুর এর বাবা ইব্রাহিম শেখ জানান তৎকালীন অসহায় পরিস্থিতিতে ছেলের পড়াশুনার কারণে পাশে দাঁড়ানোর জন্য ক্রিসেন্ট অ্যাক্যাডেমির কাছে কৃতজ্ঞ।

সাবির হাসান এর পরিবারের কাছে মাত্র কয়েক বছর আগেও সংসার চালানো খুব কষ্টসাধ্য ছিল সাব্বির হাসান এর বাবা সান মোহাম্মদের। সাব্বিরের বড় দুই দাদা আল-আমিন মিশনের মাধ্যমে এবছর ডাক্তারি পড়া সম্পন্ন করল । সান মোহাম্মদ সাহেবের ছোট সন্তান সাব্বির হাসান ও ক্রিসেন্ট একাডেমী থেকে মাধ্যমিক পাস করে আল-আমিন মিশনের মাধ্যমে এবছর নিট পরীক্ষায় উল্লেখযোগ্য ফল করেছে।

আল-আমিন শেখ এর বাবা আলাউদ্দিন শেখ সামান্য মুদির দোকান করে ছেলের পড়াশোনার জন্য মাসে ২ হাজার টাকা জোগাড় করা যেন বিরাট কঠিন ব্যাপার ছিল তার কাছে। এই পরিস্থিতিতেও হাল ছাড়েনি ছেলের স্বপ্নকে বাস্তবায়নের জন্য। ক্রিসেন্ট একাডেমি থেকে মাধ্যমিক পাস করে এবছর আল-আমিন মিশনের মাধ্যমে নিটে উল্লেখযোগ্য ফল আলামিনের। এইরকম সফল ৩ জন ছাত্রকে কাছে পেয়ে ক্রিসেন্ট একাডেমীর ছাত্ররা উৎসবে মেতে ওঠে। তিনজনের বক্তব্য মন্ত্রমুগ্ধের মতো প্রতিষ্ঠানের অনান্য ছাত্ররা শোনেন এবং শপথ নেন সমাজের বুকে মাথা উঁচু করে দাঁড়ানোর।

আরো উল্লেখ্য যে এ বছরের মাধ্যমিক ২০২২ পরীক্ষায় এই প্রতিষ্ঠান থেকেই ১৯ রেঙ্ক করেছিল তৌফিক মাহমুদ এবং ২০ রেঙ্ক করেছিল মোহাম্মদ সারফরাজ। ক্রিসেন্ট একাডেমি ওমরপুর এর এইরকম পরপর সাফল্যে ছাত্রদের পাশাপাশি একাডেমির কর্ণধার , ট্রাস্টের সম্পাদক কথা একাডেমির চেয়ারম্যান বিজ্ঞানী মোঃ সাইদুর রহমান উনার সহধর্মিণী জলি খাতুন সুদর আমেরিকা সানফ্রান্সিসকো সিটি থেকে ভীষণ উচ্ছ্বাস প্রকাশ করেন। বিজ্ঞানী সাহেব জানান এইরকম নিম্নবিত্ত মেধাকে কিভাবে আরও বেশি করে উচ্চমানের পরিষেবা দেওয়া যায় সেই বিষয়ে আরো অনেক উদ্যোগী হতে হবে বলে জানান।

এই সম্মাননা জ্ঞাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নলহাটি ব্লকের বিডিও হুমায়ুন চৌধুরী মহাশয়ও, তিনি মিশনের সার্বিক পরিকাঠামো দেখে এবং নির্মল পরিবেশের ভুয়োষি প্রশংসা করেন। এছাড়াও তিনি বলেন যে সফল হতে গেলে লক্ষ্য স্থির রেখে ,সঠিক ভাবনার মাধ্যমে সঠিক পথ ধরে চলতে পারলে সফলতা ঠিক নিজেই চলে আসবে। তাছাড়াও এদিন উপস্থিত ছিলেন ট্রাস্টের কোষাধক্ষ্য তথা কামাল প্লাস্টিকের কর্ণধার আলহাজ্ব জালাল উদ্দিন সাহেব এবং একাডেমির প্রাক্তন ডিরেক্টর তথা বর্তমান সম্পাদক মোঃ সোবিউল ইসলাম। সোবিউল ইসলাম সাহেব জানান যে মাত্র ৩৫ জন ছাত্র নিয়ে শুরু করা ছাত্রদের মধ্য থেকে তিনজন ছাত্র ডাক্তারী পরীক্ষায় সফল হওয়ায় অদূর ভবিষ্যতের সমাজের প্রান্তে প্রান্তে ঘরে ঘরেই আলো পৌঁছানোর দায়দায়িত্ব ও ভবিষ্যৎ ডাক্তারদের কাঁধে নিতে হবে না হলে সমাজের একটা বড় অংশ অন্ধকারেই থেকে যাবে।

Summary
Article Name
নীট পরীক্ষায় রেকর্ড গড়ে খুশির বন্যা ক্রিসেন্ট একাডেমি ওমরপুর এ
Description
ক্রিসেন্ট এডুকেশন অ্যান্ড ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত ও আল-আমিন মিশনের সহযোগিতায় মাত্র কয়েক বছর আগে ৩৫ জন ছাত্র নিয়ে শুরু করা এই আবাসিক প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাস করে ৩ জন প্রাক্তন ছাত্র সর্বভারতীয় নীট ২০২২ পরীক্ষায় উল্লেখযোগ্য ফল করেছে...
Author
Publisher Name
THE POLICY TIMES
Publisher Logo