দুই দিনের রাজনৈতিক সফরে গোয়া গেলেন পশ্চিমবঙ্গের  মুখ্যমন্ত্রী

আগামিকাল গোয়ার উদ্দেশে রওনা হতে পারেন তৃণমূলেরসর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুলসু্প্রিয়।

0
দুই দিনের রাজনৈতিক সফরে গোয়া গেলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী

রবিবার আবারও দু’দিনের গোয়া সফরে গেলেন  পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতাবন্দ্যোপাধ্যায়  এর পূর্বে গত অক্টোবরে ৪ দিনের গোয়া  সফরে গিয়েছিলেন তিনি। দু’দিনের সফরে  বিভিন্ন  কর্মসূচি রয়েছে তাঁরা। আগামী বছর ফেব্রুয়ারি মাসে গোয়া বিধানসভার ভোট গ্রহন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে । সেই ভোটকে কেন্দ্র করে গোয়ায় রাজনৈতিক গতিবিধিতৎপরতা বাড়িয়েছে তৃণমূল। গত বার গোয়া সফরে গিয়ে তৃণমূলে যোগদান করানো হয়েছিল প্রাক্তন টেনিস খেলোয়ড়লিয়েন্ডার পেজ ও কংগ্রেস নেত্রী তথা অভিনেত্রী নাফিসা আলিকে। এ বারের সফরেও বেশ কয়েক জন গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্বের তৃণমূলের যোগদানের সম্ভাবনা রয়েছে। কিন্তু নিজেদের সেই কর্মসূচি প্রসঙ্গে প্রকাশ্যে জানাতে নারাজ গোয়ার তৃণমূল। বরং তারা নেত্রীর রাজনৈতিক সফরের দিকেই নজর রাখতে বলেছে সংবাদমাধ্যমকে। আগামিকাল গোয়ার উদ্দেশে রওনা হতে পারেন তৃণমূলেরসর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুলসু্প্রিয়।

তবে সূত্রের খবর, গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী আলেমাও চার্চিল তৃণমূলে যোগদান করবেন মমতার এই সফরেই। তিনি গোয়া বিধানসভা ভোটে জোড়াফুলের প্রতীকে প্রার্থী হতে পারেন বলেও খবর। এর আগে ২০১৪ সালেও আলেমাও যোগ দিয়েছিলেন মমতার দলে। কিন্তু লোকসভা ভোটে দক্ষিণ গোয়া থেকে প্রার্থী হয়ে পরাজিত হন। তার পর যোগ দিয়েছিলেন শরদপওয়ারেরএনসিপি-তে। বর্তমানে তিনি গোয়া বিধানসভার এনসিপি-র একমাত্র বিধায়ক। তিনিই ফের তৃণমূলে যোগ দিতে পারেন। গোয়ার রাজনীতিতে চার্চিল পরিবারের প্রভাব যথেষ্ট। সেই প্রভাবকেই কাজে লাগাতে চান মমতা। তৃণমূলে যোগ দিয়েই রাজ্যসভার সদস্য হয়েছেন গোয়ার আরও এক প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহোফেলেইরিও। রবিবার সন্ধ্যায় তিনিই মমতাকে পানাজি বিমানবন্দরে স্বাগত জানাতে আসেন। সোমবার বিকেলে বেনাউলিমে একটি রাজনৈতিক জনসভাও করবেন বাংলার মুখ্যমন্ত্রী।

আগামীকাল দুপুর একটায় গোয়ার সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন মমতা। দুপুর দু’টোয় গোয়ার ইন্টারন্যাশনাল সেন্টারে সেখানকার স্থানীয় নেতৃত্বের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। গত কয়েক মাসে গোয়ার বিভিন্ন সম্প্রদায় থেকে তৃণমূলে যোগদান হয়েছে। সেই নেতা ও কর্মীদের সঙ্গেই তাঁর সাক্ষাতের বন্দোবস্ত করেছে গোয়ার তৃণমূল। পরদিন বিকেল তিনটেয়পনজিমে প্রকাশ্য জনসভা করবেন মমতা। সেখানেই যোগদানের ক্ষেত্রে বেশ কিছু চমক রয়েছে বলেই দাবি তৃণমূল নেতৃত্বের। ওই দিনই গোয়ার আসানোরায় আরও একটি জনসভায় অংশ নেওয়ার কথা রয়েছে তাঁর।

Summary
Article Name
দুই দিনের রাজনৈতিক সফরে গোয়া গেলেন পশ্চিমবঙ্গের  মুখ্যমন্ত্রী
Description
আগামিকাল গোয়ার উদ্দেশে রওনা হতে পারেন তৃণমূলেরসর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুলসু্প্রিয়।
Author
Publisher Name
THE POLICY TIMES
Publisher Logo