পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতিঃ রাজ্যে দৈনিক সংক্রমণ সাড়ে ৫০০-র অধিক, কলকাতায় নতুন করে আক্রান্ত ১৬৫

বৃহস্পতিবার ধরে বিগত তিন দিন দৈনিক মৃত্যু এক অঙ্কেই রইল।

0
85
পশ্চিমবঙ্গেরকরোনাপরিস্থিতিঃরাজ্যেদৈনিকসংক্রমণসাড়ে৫০০-রঅধিক, কলকাতায়নতুনকরেআক্রান্ত১৬৫

বুধবার রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় অনেকটা বেড়েছিল। বৃহস্পতিবার তা কিছুটা কমলেও, থাকল সাড়ে ৫০০-র উপরেই। সংক্রমণের হারও সামান্য কমে দেড় শতাংশের উপরে থাকল। বৃহস্পতিবার ধরে বিগত তিন দিন দৈনিক মৃত্যু এক অঙ্কেই রইল।

বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৬৭ জন। কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা কমে হল ১৬৫। উত্তর ২৪ পরগনাতেও কিছুটা কমে নামল ১০০-র নীচে। নতুন সংক্রমিত ৯৫ জন। জেলাভিত্তিক তালিকায় কলকাতা ও উত্তর ২৪ পরগনার পরেই রয়েছে মহানগরী সংলগ্ন হাওড়া ও হুগলি। এই দুই জেলাতেই নতুন আক্রান্তের সংখ্যা ৪২। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রমিত হয়েছেন ৩৯ জন। বীরভূম এবং পশ্চিম বর্ধমানে নতুন করে আক্রান্ত ২৫ জন। উত্তরবঙ্গের দার্জিলিঙেও নতুন সংক্রমিত কমে হল ১৭।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক মৃত্যু বেড়ে হল সাত। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন তিন জন কোভিড রোগী। এক জন করে রোগীর মৃত্যু হয়েছে কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম এবং কোচবিহারে। রাজ্যে এখনও পর্যন্ত কোভিডে প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ৫৭৫ জন। গত ২৪ ঘণ্টায় সংক্রমণমুক্ত হয়েছেন ৫৭১ জন। রাজ্যে সংক্রমণের হার সামান্য কমে হল ১.৫২ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ৩৭ হাজার ৩৩৩ জনের। রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা সামান্য কমে হল সাত হাজার ৫৬৫। কলকাতা, হাওড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম-সহ বেশ কয়েকটি জেলায় বাড়ল সক্রিয় রোগীর সংখ্যা।

বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন তিন লক্ষ ৭১ হাজার ২৬৭ জন। রাজ্যে এখনও পর্যন্ত মোট টিকা পেয়েছে ৯ কোটি ৫৯ লক্ষ ৪৫ হাজার ২০০।

Summary
Article Name
পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতিঃ রাজ্যে দৈনিক সংক্রমণ সাড়ে ৫০০-র অধিক, কলকাতায় নতুন করে আক্রান্ত ১৬৫
Description
বৃহস্পতিবার ধরে বিগত তিন দিন দৈনিক মৃত্যু এক অঙ্কেই রইল।
Author
Publisher Name
THE POLICY TIMES
Publisher Logo