সুবিধা বঞ্চিত শিশুদের পাশে এমিটি ১.০ নিয়ে – রোটারেক্ট ক্লাব অব চিটাগাং কমার্শিয়াল সিটি।

তিন স্তরে সেশনটি সাজানো হয়। সেশনটি সঞ্চালন করেন প্রজেক্ট লিডার রোঃ মোঃ হাফিজ...

0
সুবিধা বঞ্চিত শিশুদের পাশে এমিটি ১.০ নিয়ে - রোটারেক্ট ক্লাব অব চিটাগাং কমার্শিয়াল সিটি।

রোটারেক্ট ক্লাব কমার্শিয়াল সিটির উদ্যোগে এমিটি ১.০’র অনুষ্ঠিত হয় চট্রগ্রামে “অপরাজেয় বাংলা” নামক একটি স্কুলে। গত ৮ অক্টোবর ২০২১, শুক্রবার সুবিধা বঞ্চিত শিশুদের জন্য করোনা সচেতনতা ও খাদ্যাভ্যাস বিষয়ে সচেতনতা মূলক সেশন এবং শিক্ষা সামগ্রী বিরতন কার্যক্রম অনুষ্ঠিত হয়।

তিন স্তরে সেশনটি সাজানো হয়। সেশনটি সঞ্চালন করেন প্রজেক্ট লিডার রোঃ মোঃ হাফিজ।

প্রথমত সেশনে শিশুদের বর্তমান করোনা পরিস্থিতি ও সচেতনতা বৃদ্ধির বিষয় আলোকপাত করেন রোঃ তাসমিয়া রহমান এবং শিশুদের খাদ্যাভাস নিয়ে আলোকপাত করে রোঃ আফিফা সুলতানা।

দ্বিতীয়ভাগে শিশুদের মানসিক আনন্দ দেওয়ার জন্য ভায়োলিন বাজিয়ে শোনান রোটারেক্ট তুষার দাশ। এছাড়াও তাদের সাথে খেলাধুলায় মেতে ওঠেন রোটারেক্টের সকল সদস্য। বিকেলে আয়োজন হয় নাস্তার।

তৃতীয়ভাগে উৎসবঘন দিনে নিয়মিত সভা পরিচালনা করেন সভাপতি – রোঃ মিনার মন্ডল এবং ক্লাবের সকল কার্যক্রম তুলে ধরেন সেক্রেটারি – রোঃ মো: ফয়সাল বিন আজিম চৌধুরী। উক্ত সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি বর্তমান রোটারেক্ট কমিটির চেয়ারম্যান এবং সদ্য অতীত সভাপতি রোটারিয়ান মোহাম্মদ ইউনুস, বিশেষ অতিথি রোটারি ক্লাব অব চিটাগং কমার্শিয়াল সিটির অতীত সভাপতি রোটারিয়ান শাহিন আলম সরকার ও ২০২২-২৩ রোটাবর্ষের নির্বাচিত সভাপতি রোটারিয়ান সৈয়দ ইরফানুল ইক, অপরাজেয় বাংলার জিন্নাত আরা বেগম । বক্তব্যে তারা রোটারেক্টদের এইধরনের অনুপ্রেরণা দায়ক অনুষ্ঠান আয়োজন করার জন্য উৎসাহিত করেন। পরিশেষে শিক্ষা সামগ্রী ছাত্রছাত্রীদের হাতে তুলে দেওয়া হয়।

এছাড়াও উপস্থিত ছিলেন রোটারেক্ট ক্লাব অব চিটাগং কমার্শিয়াল সিটির সভাপতি রোটারেক্টর মো মিনার মন্ডল, সেক্রেটারি রোটারেক্টর মো ফয়সাল বিন আজিম চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট – রোটারেক্টর জেসমিন আক্তার, জয়েন্ট সেক্রেটারি – রোটারেক্টর নজরুল ইসলাম, ক্লাব সার্ভিস ডিরেক্টর – রোটারেক্টর তানভির মুরসালিন, প্রফেশনাল সার্ভিস ডিরেক্টর – রোটারেক্টর আফিফা সুলতানা, সদস্য – রোটারেক্টর তুষার দাশ, রোটারেক্টর হাফিজুর রহমান, রোটারেক্টর তাসমিয়া রহমান, রোটারেক্টর শেখ আরফাত,রোটারেক্টর জয় চক্রবর্তী প্রমুখ।

প্রোগ্রামটিতে কোমতি ছিলো না কোনো কিছুর।মাস্ক পরিধান,খাদ্যাভাস,খেলাধুলা,কুইজ,শিক্ষা সামগ্রী বিতরণ শেষে এই “এতিমদের হাসিমাখা” মুখ দেখে মন ভরে যায়।তখন শুধু একটা কথাই মনে হয়-আমরা ও রোটারেক্ট ক্লাব অব চিটাগাং কমার্সিয়াল সিটি সার্থক!

Summary
Article Name
সুবিধা বঞ্চিত শিশুদের পাশে এমিটি ১.০ নিয়ে - রোটারেক্ট ক্লাব অব চিটাগাং কমার্শিয়াল সিটি।
Description
তিন স্তরে সেশনটি সাজানো হয়। সেশনটি সঞ্চালন করেন প্রজেক্ট লিডার রোঃ মোঃ হাফিজ...
Author
Publisher Name
THE POLICY TIMES
Publisher Logo